দেখে নিন এই সপ্তাহের সেরা সাতটি চাকরি


এ সপ্তাহে বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন থেকে সংগৃহীত চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশিত হয় এনটিভি অনলাইনের ‘চাকরি চাই’ পাতায়। এর মধ্যে সেরা চাকরির বিজ্ঞপ্তিগুলো নিয়ে আমাদের সাপ্তাহিক আয়োজন। এক নজরে সপ্তাহের সেরা সাতটি চাকরি দেখে নিতে পারেন আপনি।

চ্যানেল টোয়েন্টিফোরে একাধিক পদে আকর্ষণীয় চাকরি
আকর্ষণীয় পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে চ্যানেল টোয়েন্টিফোর। ‘অ্যাসিস্ট্যান্ট প্রডিউসার’ এবং ‘অ্যাসোসিয়েট প্রডিউসার’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা
উভয় পদের জন্য যেকোনো বিষয়ে স্নাতক, স্নাতক (সম্মান) বা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। ‘অ্যাসিস্ট্যান্ট প্রডিউসার’ পদের জন্য সংশ্লিষ্ট ক্ষেত্রে তিন বছর এবং ‘অ্যাসোসিয়েট প্রডিউসার’ পদের জন্য ছয় বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া
বিডিজবস ডটকমের মাধ্যমে আবেদন করা যাবে। পাশাপাশি প্রার্থীরা ই-মেইলের মাধ্যমেও আবেদন করার সুযোগ পাবেন। ‘অ্যাসিস্ট্যান্ট প্রডিউসার’ পদের জন্য ‘hrd24@channel24bd.tv’ এবং ‘অ্যাসোসিয়েট প্রডিউসার’ পদের জন্য ‘jobs24@channel24bd.tv’ ঠিকানায় ই-মেইল পাঠিয়ে আবেদন করা যাবে। এ ছাড়া আগ্রহী প্রার্থীরা ডাকযোগেও আবেদন করতে পারবেন। প্রার্থীর জীবনবৃত্তান্ত ও দুই কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবিসহ আবেদন করতে হবে ‘চ্যানেল টোয়েন্টিফোর, ৩৮৭ (সাউথ), তেজগাঁও আই/এ, ঢাকা-১২০৮’ ঠিকানায়। প্রার্থীরা আগামী ২৫ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত আবেদন করার সুযোগ পাবেন।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2jBx0QI
অর্থ মন্ত্রণালয়ের বিশেষ প্রকল্পে আকর্ষণীয় চাকরির সুযোগ
অর্থ মন্ত্রণালয়ের অধীনে অর্থ বিভাগ কর্তৃক বাস্তবায়িত সরকারের একটি বিশেষায়িত প্রকল্পে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ‘স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি)’ প্রকল্পের আওতায় প্রকল্পের প্রধান কার্যালয়ে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে (১২ মাস মেয়াদে) তিন ধরনের পদে ১৪ বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেওয়া হবে।

প্রকল্পটি এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি), সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কোঅপারেশন (এসডিসি) এবং বাংলাদেশ সরকারের অর্থ বিভাগ কর্তৃক বাস্তবায়িত হচ্ছে।

বিস্তারিত দেখুন মূল বিজ্ঞপ্তিতে: bit.ly/2iUwkoA

নতুনদের ব্রিটিশ আমেরিকান টোবাকোতে ক্যারিয়ার গড়ার সুযোগ
আকর্ষণীয় পদে নতুনদের ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে ব্রিটিশ আমেরিকান টোবাকো। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এই আন্তর্জাতিক প্রতিষ্ঠানটি। ‘টিম লিডার, প্রোডাকশন’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
যেকোনো ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

অন্যান্য যোগ্যতা
স্ট্যান্ডার্ড অফিস সফটওয়্যার প্যাকেজ, ওয়েবনির্ভর অ্যাপ্লিকেশন, আইটি টুলস সম্পর্কিত দক্ষতা থাকতে হবে। এ ছাড়া যোগাযোগে পারদর্শী হতে হবে।

আবেদন প্রক্রিয়া
শুধু ব্রিটিশ আমেরিকান টোবাকোর ওয়েবসাইট (bit.ly/2j3CekX) থেকে আবেদন করা যাবে ১৪ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2jAmnhz

আকর্ষণীয় পদে তরুণদের চাকরি দিচ্ছে ইউনিলিভার
তরুণদের জন্য চাকরির সুযোগ দিচ্ছে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড। সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বহুজাতিক এই প্রতিষ্ঠান। ‘অ্যাসিস্ট্যান্ট ব্র্যান্ড ম্যানেজার (জব নম্বর : ১৭০০০০৩ডব্লিউ)’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।

অভিজ্ঞতা
প্রার্থীদের সংশ্লিষ্ট ক্ষেত্রে এক থেকে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা ইউনিলিভারের ওয়েবসাইট (bit.ly/2iwoy5O) থেকে অনলাইনে আবেদন করতে পারবেন ১৮ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2j3MJ84

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে ৩৯ পদে নিয়োগ
বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে রাজস্ব খাতে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পাঁচ ধরনের পদে ৩৯ জন বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেওয়া হবে।

পদসমূহ
ব্যক্তিগত সহকারী পদে একজন, গবেষণাগার সহকারী পদে চারজন, ডাটা এন্ট্রি অপারেটর পদে একজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ২৬ জন, গাড়িচালক পদে সাতজনকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা
পদগুলোতে আবেদনের জন্য প্রার্থীদের পদমর্যাদা অনুযায়ী অষ্টম শ্রেণি পাস থেকে স্নাতকোত্তর পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এ ছাড়া বিজ্ঞপ্তি অনুযায়ী কয়েকটি পদে কম্পিউটার চালনায় অভিজ্ঞ এবং টাইপ করার ক্ষেত্রে গতিশীল হতে হবে।

অন্যান্য শর্ত
বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলার প্রার্থীরা ছাড়া অন্য জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না। তবে মুক্তিযোদ্ধা, এতিম বা প্রতিবন্ধী, আনসার ও উপজাতি কোটাধারী যেকোনো জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদন প্রক্রিয়া
টেলিটকের ওয়েবসাইট (dncrp.teletalk.com.bd) থেকে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করার ক্ষেত্রে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করতে হবে। আবেদন করার সুযোগ থাকছে ৩১ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি: bit.ly/2k67Z11

সোশ্যাল মিডিয়া অ্যাডমিনিস্ট্রেটর নিয়োগ দিচ্ছে ব্র্যাক
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সেবাদানকারী সংস্থা ব্র্যাক। সংস্থাটির কমিউনিকেশনস বিভাগে ‘কনসালট্যান্ট, সোশ্যাল মিডিয়া অ্যাডমিনিস্ট্রেটর’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা
যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।

অভিজ্ঞতা
প্রার্থীদের যেকোনো এজেন্সি, করপোরেট কমিউনিকেশনস ডিপার্টমেন্ট বা নিউজ আউটলেটে সংশ্লিষ্ট পদে সোশ্যাল মিডিয়া কনটেন্ট ডেভেলপমেন্ট বিষয়ে এক থেকে দুই বছরের অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে।

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা জীবনবৃত্তান্ত (সর্বোচ্চ তিন পৃষ্ঠা), কভার লেটার, প্রার্থীর লেখা প্রকাশ করা ওয়েবসাইটের লিংক এবং সামাজিক যোগাযোগমাধ্যমে প্রার্থীর প্রোফাইল লিংক ‘resume@brac.net’ ঠিকানায় ই-মেইল করতে হবে। এ ছাড়া ব্র্যাকের ওয়েবসাইট (bit.ly/2jZD0n6) থেকে অনলাইনে আবেদন করা যাবে। আবেদন করার সুযোগ থাকছে ২৫ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2jBy6Mc

চাকরির সুযোগ বিমান বাংলাদেশ এয়ারলাইনসে
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড। ক্যাজুয়েল ভিত্তিক নিরাপত্তা সহকারী পদে ৪৯ জন বাংলাদেশি নাগরিককে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা
যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। স্নাতক পর্যন্ত শিক্ষাজীবনের যেকোনো একটি ক্ষেত্রে প্রথম বিভাগ বা সমমানের ফলাফল থাকতে হবে। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়। স্নাতক ডিগ্রির পাশাপাশি উত্তম সার্ভিস রেকর্ডধারী অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর সদস্যদের (এনসিও বা জেসিও) অগ্রাধিকার দেওয়া হবে। বাংলা ও ইংরেজি ভাষায় অনর্গল কথা বলা ও লেখায় দক্ষতা থাকতে হবে। কম্পিউটার চালনায় এবং ইন্টারনেট ব্রাউজিংয়ে জ্ঞানসম্পন্ন হতে হবে। এ ছাড়া পুরুষ প্রার্থীদের উচ্চতা হতে হবে পাঁচ ফুট ছয় ইঞ্চি এবং মহিলা প্রার্থীদের পাঁচ ফুট চার ইঞ্চি।

আবেদন প্রক্রিয়া
নির্ধারিত আবেদন ফরমে আবেদন করতে হবে। ফরমটি পাওয়া যাবে বিমান বাংলাদেশের ওয়েবসাইটে (www.biman-airlines.com)। বিজ্ঞপ্তিতে উল্লেখিত সব প্রয়োজনীয় কাগজপত্র, ছবি ও ২৫০ টাকার ব্যাংক ড্রাফট আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। আগামী ২২ জানুয়ারি, ২০১৭ থেকে ০২ ফেব্রুয়ারি, ২০১৭  রবি থেকে বৃহস্পতিবার অফিস চলাকালীন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রধান কার্যালয় ‘বলাকা’য় স্বশরীরে উপস্থিত হয়ে আবেদনপত্র জমা দিতে হবে।

মূল বিজ্ঞপ্তি : bit.ly/2iM2z6b